ঢাকাসোমবার , ১৭ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. উপজেলা

মরদেহ নেই কবরে : বাবা-ছেলে কারাগারে

প্রতিবেদক
কক্সবাজার আলো
১০ আগস্ট ২০১৫, ৯:২৬ অপরাহ্ণ

Link Copied!

কক্সবাজার আলো ডেস্ক :
সিলেটের বিশ্বনাথে কবরে মরদেহ না পাওয়ার ঘটনায় বাবা-ছেলের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। দিনমজুর আব্দুল মনাফ হত্যার ঘটনায় নিহতের ভাই আব্দুল হাশিমের দায়ের করা মামলায় তাদের দু’জনের জামিন না মঞ্জুর করা হয়। তারা হলেন, হরিপুর গ্রামের উস্তার আলী ও তার ছেলে মিন্টু মিয়া।
সোমবার (১০ আগস্ট) দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক নজরুল ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের জন্য পুলিশকে নির্দেশ দেন।
এর আগে, ৪ আগস্ট দুপুরে আদালতের নির্দেশে দাফনের ২ মাস ১৩ দিন পর ময়নাতদন্তের জন্য মরদেহ উত্তোলন করতে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুহেল মাহমুদ, সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমানসহ সংশ্লিষ্টরা। কিন্তু কবর খোঁড়ার পর মরদেহ পাওয়া যায়নি। শুধু আলামত হিসেবে কিছু কাফনের কাপড়, সুতলী ও নীল রংয়ের পলিথিন সংগ্রহ করা হয়। এ ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্য সৃষ্ট হয়।
স্থানীয়রা জানান, মরদেহটি বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত জবান আলীর ছেলে আব্দুল মনাফের (৫৫)। গত ১৬ মে বিকেলে তিনি নিখোঁজ হন। এরপর ১৮ মে সন্ধ্যায় বসতঘরের সম্মুখের গোয়াল ঘর থেকে আব্দুল মনাফের মরদেহ উদ্ধার করা হয়। পরদিন (১৯ মে) আব্দুল মনাফকে হত্যার অভিযোগে গ্রামবাসী হরিপুর গ্রামের অভিযুক্ত উস্তার আলী ও তার ছেলে মিন্টু মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করেন। অবশ্য পরে তারা আদালত থেকে শর্ত সাপেক্ষে জামিন লাভ করেন।
এ ঘটনার পর নিহতের ভাই আব্দুল হাশিম বাদী হয়ে ৫ জনের নামে ও অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে ২৫ মে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩-এ একটি দরখাস্ত মামলা দায়ের করেন (সি.আর নং-১৪১/২০১৫)। মামলায় অভিযুক্তরা হলেন, হরিপুর গ্রামের উস্তার আলী তার ছেলে টিটু মিয়া (২৫), ভাই মিন্টু মিয়া (২২), লুৎফুর (৩২) ও একই গ্রামের মৃত মজর আলীর ছেলে কবিরুল (৩৫)।

আরও পড়ুন

কক্সবাজারে একসাথে তিন সন্তানের জন্ম, পরিবারে খুশির জোয়ার

মিয়ানমারে ফেরত গেল ১৩৪ বিজিপি-সেনা, ফিরে আসলো ৪৫ বাংলাদেশী

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

দুযোর্গ মোকাবেলায় টেকসই উন্নয়নে বদলে যাচ্ছে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রা

কক্সবাজারস্থ টেকনাফ ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল

কক্সবাজারে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ করে বিক্রি, এক লক্ষ টাকা জরিমানা

টেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু 

ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দদের সম্মানে শ্রমিক কল্যাণ ফেডারেশনে’র ইফতার মাহফিল

টেকনাফে ইয়াবার লেনদেন নিয়ে বন্ধুর গুলিতে বন্ধু খুন

কক্সবাজারে নির্যাতিত ও কারাবরণকারি ৫ শতাধিক নেতা কর্মীকে সংবর্ধিত ও ইফতার

ঈদগাঁওতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু