শনিবার , ২৯ আগস্ট ২০১৫ | ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

মালয়েশিয়া বনাম বাংলাদেশ ম্যাচটি গোলশূণ্য ‘ড্র’

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ২৯, ২০১৫ ১১:২৮ অপরাহ্ণ

কক্সবাজার আলো ডেস্ক :
গোল দেওয়ার চেয়ে গোল ঠেকানোয় চেষ্টায় ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। শেষ অব্দি সেই চেষ্টায় সফলও হয়েছে মামুনুলবাহিনী। স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতিমূলক প্রীতি ফুটবল ম্যাচে গোলশূন্য ড্র করেছে তারা। শনিবার কুয়ালালামপুরের শাহ আলম আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে ম্যাচটি। পার্থে আগামী ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিফা বিশ্বকাপ-২০১৮ এর বাছাইপর্বের অ্যাওয়ে ম্যাচের প্রস্তুতি হিসেবে কুয়ালামপুরে খেলেছে মামুনুলরা।
বাংলাদেশ দলের মধ্যে গোলরক্ষককেই পুরোটা সময় ধরে লড়াই করতে হয়েছে। মালয়েশিয়ার বেশ কয়েকটি জোড়ালো আক্রমণ রুখে দিয়েছেন শেখ জামালে খেলা গোলরক্ষক শহিদুল আলম সোহেল। রক্ষণাত্মক কৌশলে খেলা বাংলাদেশ দলের বক্সে বারবার বল নিয়ে প্রবেশ করেছে মালয়েশিয়া দল। বিপজ্জনক পজিশনে বলও ফ্রি কিকও পেয়েছে মালয়েশিয়া। কিন্তু সেসব সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। খেলার ৩৯ মিনিটে এমনই একটি ফ্রি কিক দারুণভাবে রক্ষা করেছেন গোলরক্ষক সোহেল।
দ্বিতীয়ার্ধের খেলার শুরুতে আরো বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মালয়েশিয়া। আর রক্ষণাত্মক কৌশল নিয়ে মাঝ মাঠ অতিক্রমই করেনি বাংলাদেশের ফুটবলাররা। পুরো দল নেমে এসেছিল রক্ষণভাগে। তবে মালয়েশিয়ার আক্রমণভাগ থামাতে ব্যস্ত থাকতে হয়েছে বাংলাদেশের গোলরক্ষ সোহেলকেই।
দীর্ঘ সময় ইনজুরিতে থাকায় বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুটি ম্যাচ খেলতে পারেননি সোহেল। সেই ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে গোলপোস্টের সামনে যোগ্য দায়িত্ব পালন করেছেন সোহেল। সেই সুবাদে বাংলাদেশকে অন্তত: হারের হাত থেকে রক্ষা করেছেন তিনি।
পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেও গোলপোস্ট পাহাড়ায় সফল হওয়ার পালা তার জন্য। হয়তো তার একটা মহড়াই দিয়ে গেলেন এই দীর্ঘদেহী গোলরক্ষক।

সর্বশেষ - কক্সবাজার

https://coxsbazaralo.com/