ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

শ্রীলঙ্কার জালে ডজন গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রতিবেদক
সৈয়দ আলম
১৯ ডিসেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ণ

Link Copied!

কক্সবাজার আলো ডেস্ক :
সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধে লঙ্কানদের জালে এক হালি গোল দেয়ার পর দ্বিতীয়ার্ধে দিয়েছে আরও দুই হালি। শেষ পর্যন্ত ১২-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে গ্রুপসেরা হয়েই ফাইনালের টিকেট নিশ্চিত করল মারিয়া মান্ডারা। শিরোপা নির্ধারণী ম্যাচে আগামী ২২ ডিসেম্বর বাংলাদেশের বিপক্ষে লড়বে ভারত।

গ্রুপপর্বের শেষ ম্যাচটিতে বাংলাদেশের জার্সিগায়ে হ্যাটট্রিক করেছেন আফেডা খন্দকার ও শাহেদা আক্তার রিপা। এছাড়া আনুচিং ও ঋতুপর্না দুটি করে এবং আঁখি খাতু ও উন্নতি খাতুন একটি করে গোল করেছেন।

ফাইনালে উঠতে হলে বাংলাদেশের ড্র-ই যথেষ্ট ছিল। তবে ম্যাচ ড্র করার জন্য যেন খেলতে নামেননি বাংলাদেশের মেয়েরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। বাম-প্রান্ত থেকে ম্যাচের প্রথম গোলটি করেন আনুচিং মোগিনি। পাঁচ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। এবার আনুচিংয়ের পাশে প্রতিপক্ষের জালে বল জড়ান ঋতুপর্না চাকমা।

তৃতীয় গোলের জন্য নয় মিনিট সময় নিয়েছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৬তম মিনিটে আখি খাতুনের দেয়া পাসে ব্যবধানে তিনগুণ করেন শাহেদা আক্তার রিপা। ৩-০ ব্যবধানেই শেষ হতে চলেছিলো ম্যাচের প্রথমার্ধ। তবে বিরতির একদম অন্তিম মুহূর্তে নিজের দ্বিতীয় গোল করার পাশাপাশি ব্যবধান চারগুণ করেন ঋতুপর্না।

বিরতির পর আরও ক্ষিপ্র গতিতে খেলতে থাকেন ঋতুপর্না-আঁখি খাতুনরা। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই দলীয় পঞ্চম গোলটি করেন আঁখি খাতুন। দু মিনিট পরেই ব্যবধান আরও বাড়ান শাহেদা আক্তার রিপা।

৫৪ ও ৭০ মিনিটে আরিফা খন্দকার জোড়া গোল করেন। প্রথম গোল করা আনাই মুঘিনি ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে নবম গোল করেন। ম্যাচের বাকি সময়ে বাংলাদেশ আরো তিনটি গোল করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

ভারতের কাছে হারলেও বাংলাদেশ ও শ্রীলংকার ম্যাচের দিকে তাকিয়ে ছিল নেপাল। শ্রীলংকা জিতলে ভারতের সঙ্গে ফাইনাল খেলতো তারা। কিন্তু বাংলাদেশের জয়ে গতবারের রানার্সআপ নেপালেরও বিদায় ঘণ্টা বেজে যায়।

আরও পড়ুন

বাপা’র কক্সবাজার সদর উপজেলা শাখার কমিটি গঠন

কক্সবাজারে আগুনে পুড়ে পাঁচ দোকান ছাই

আবুধাবি দূতাবাসে  অমর একুশ স্মরণে নানা কর্মসূচি পালিত

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ, উত্তীর্ণ ২০,৬৪৭

কক্সবাজারে অসাধু ডাক্তার-হাসপাতাল ব্যবসায়ী সিন্ডিকেট বেপরোয়া 

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন: বাদ পড়া ক্লাব প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের নির্দেশ

দেশের ৯৫ শতাংশ জনগণ ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছে

কক্সবাজারে ৬ অবৈধ ইটভাটায় অভিযান : ২১ লক্ষ টাকা জরিমানা, কার্যক্রম বন্ধের নির্দেশ

রামু ১০ পদাতিক ডিভিশন ও কক্সবাজার এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান 

কুরিয়ার সার্ভিসের গাড়িতে ইয়াবা : ৩ পাচারকারী আটক

সাংবাদিক সংসদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

শাহপরীরদ্বীপ সীমান্ত দিয়ে নৌকায় চেপে আসল গুলিবিদ্ধ রোহিঙ্গা নারী