ঢাকাসোমবার , ১৭ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. ইসলাম

ন্যায়ভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন

প্রতিবেদক
কক্সবাজার আলো
৫ সেপ্টেম্বর ২০২২, ৯:৩১ অপরাহ্ণ

Link Copied!

জামায়াত দেশকে গণমূখী ও জনকল্যাণমূলক রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। তিনি বলেন,
ন্যায়ভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত সমাজকল্যাণ ও স্বাস্থ্যসেবা বিভাগে আরো ১টি ফ্রিজিং লাশবাহী অ্যাম্বুলেন্স ও ১টি এয়ারকন্ডিশন অ্যাম্বুলেন্সের শুভ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরীর নায়েবে আমির আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা ও তুরাগ উত্তর থানা সেক্রেটারি মতিউর রহমান প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, গণমানুষের কল্যাণের দায়িত্ব দিয়েই আল্লাহ আমাদেরকে দুনিয়াতে প্রেরণ করেছেন। পবিত্র কালামে পাকে বলা হয়েছে, ‘তোমরাই সর্বোত্তম জাতি; তোমাদেরকে কর্মক্ষেত্রে আনা হয়েছে মানুষের কল্যাণের জন্য।’ আর আল্লাহ তায়ালার সে নির্দেশনা মোতাবেক সামাজিক কল্যাণের জন্য আজ আমরা আমাদের জরুরি অ্যাম্বুলেন্স সার্ভিসে নতুন ২টি অ্যাম্বুলেন্স যুক্ত করতে পেরে মহান আল্লাহ তায়ালা শুকরিয়া ও সুধীজনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিপন্ন মানুষের কল্যাণে আমাদের এই ধরনের কল্যাণকামী ও গণমুখী তৎপরতা আগামী দিনেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি আর্ত-মানবতার মুক্তির জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

মহানগরী আমির বলেন, মূলত, ইসলামের প্রকৃত শিক্ষাই হচ্ছে মানুষের কল্যাণ। আমরা সে উদ্দেশ্যকে সামনে রেখেই মানুষের সার্বিক কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমরা দেশে নৈতিক মূল্যবোধভিত্তিক শিক্ষার সম্প্রসারণ ও শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান, বেকার ও প্রান্তিক জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থান সৃষ্টি, বয়স্ক, বিধবা ও তালাকপ্রাপ্তাদের পুনর্বাসন, দরিদ্র ও অসহায় এবং বিপদগ্রস্ত মনুষের মধ্যে মানবিক সাহায্য বিতরণ করে যাচ্ছি।
গণমানুষের আধ্যাত্মবোধ জাগ্রতকরণ, মানবিক মূল্যবোধ সৃষ্টিও আমাদের কল্যাণমূলক কর্মসূচির আওতাভুক্ত। আমরা দেশকে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কল্যাণরাষ্ট্রে পরিণত করতেও আপসহীন। তিনি সেই স্বপ্নের ও শান্তির সমাজ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, একটি অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক শক্তি দেশ ও জাতির ঘাড়ে চেপে বসেছে। আর এই ফ্যাসীবাদী ও বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিদায় না করতে পারলে তারা দেশকে লুটপাট, দুর্নীতি, জুলুম-নির্যাতন, ভোট ডাকাতি, হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, বিচারবহির্ভুত হত্যাকাণ্ড ও গুমের অভয়ারণ্যে পরিণত করবে। তাই এই ব্যর্থ ও জুলুমবাজ সরকারের পতনের জন্য কার্যকর ও যুগপৎ গণআন্দোলনের কোনো বিকল্প নেই। কোন বিচ্ছিন্ন ও অপরিকল্পিত আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো সম্ভব নয়।

তিনি কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সুনির্দিষ্ট রূপরেখা প্রণয়ন এবং তা কার্যকর লিয়াঁজোর মাধ্যমে বাস্তবায়ন করতে সকল মুক্তিকামী আন্দোলনকারী দল ও জনগণকে এগিয়ে আসার আহবান জানান। অন্যথায় জাতির মুক্তি মিলবে না।

তিনি আরো বলেন, আমরা একটি মানবিক মূল্যবোধভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে চাই। একই সাথে একটি জনকল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের মানবিক সেবার মধ্যে কোনো ব্যবসায়িক মানসিকতা নেই। আমাদের ব্যবহার নিখুঁত ও সুন্দর হওয়া দরকার, যাতে আমাদের চরিত্রমাধুর্য্য দেখেই মানুষ মুগ্ধ হয়। জামায়াতে ইসলামী যে নতুন ধারণা নিয়ে কাজ করছে সেটি হলো-একটি মানবিক বাংলাদেশ গড়ার মাধ্যমে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা। তিনি সেই কাঙ্ক্ষিত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদাত্ত আহবান জানান।

প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

কক্সবাজারে একসাথে তিন সন্তানের জন্ম, পরিবারে খুশির জোয়ার

মিয়ানমারে ফেরত গেল ১৩৪ বিজিপি-সেনা, ফিরে আসলো ৪৫ বাংলাদেশী

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

দুযোর্গ মোকাবেলায় টেকসই উন্নয়নে বদলে যাচ্ছে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রা

কক্সবাজারস্থ টেকনাফ ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল

কক্সবাজারে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ করে বিক্রি, এক লক্ষ টাকা জরিমানা

টেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু 

ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দদের সম্মানে শ্রমিক কল্যাণ ফেডারেশনে’র ইফতার মাহফিল

টেকনাফে ইয়াবার লেনদেন নিয়ে বন্ধুর গুলিতে বন্ধু খুন

কক্সবাজারে নির্যাতিত ও কারাবরণকারি ৫ শতাধিক নেতা কর্মীকে সংবর্ধিত ও ইফতার

ঈদগাঁওতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু