ঢাকাসোমবার , ১৭ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. কক্সবাজার

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ১ মেয়রসহ ৬ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

প্রতিবেদক
সৈয়দ আলম
২৫ মে ২০২৩, ৮:৩১ অপরাহ্ণ

Link Copied!

আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১জনসহ ৫ জন কাউন্সিলর প্রার্থী বৃহস্পতিবার শেষ দিন তাদের মনোনয়ন প্রত্যাহার করে এবারের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আজ সকাল ৯টা থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে মনোনয়ন প্রত্যাহার শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেনের কার্যালয়ে প্রত্যাহারপত্র জমা দেন প্রার্থীরা। মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তারা হলেন,সম্মিলিত নাগরিক ফোরামের মেয়র প্রার্থী সাবেক মেয়র সরওয়ার কামাল, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবুল হোসেন, ৬ নং ওয়ার্ডের মোহাম্মদ শাহজাহান, ১১ নং ওয়ার্ডের সাইফুল ইসলাম লিটন ও রিদুয়ান রশিদ এবং ১২ নং ওয়ার্ডের শামিম আহমেদ। ফলে ১২টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হলেন মোট ৭৭ জন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে কেউ মনোনয়ন প্রত্যাহার করে নাই।

এখন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৫ প্রার্থী। তারা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাবেক কাউন্সিলর মাহবুবুর রহমান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক রাশেদ, জগদীশ বড়ুয়া, বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মোঃ জাহেদুর রহমান ও একমাত্র স্বতন্ত্র মহিলা মেয়র পদ প্রার্থী জোসনা হক।

এছাড়া সংরক্ষিত ৪ আসনে প্রার্থী ১৬ জন ও সাধারণ সদস্য কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৬১ জন। তারা হলেন, সংরক্ষিত আসন-১ (১,২,৩) থেকে শাহেনা আকতার ও ফাতেমা বেগম। সংরক্ষিত আসন-২ (৪,৫,৬) ইয়াসমিন আকতার, রোকেয়া আকতার কেয়া, জেসমিন আকতার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার ও চম্পা উদ্দিন। সংরক্ষিত আসন-৩ (৭,৮,৯) মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, জাহেদা আকতার, ছালেহা আকতার ও শাহিনা আকতার শাহিন। সংরক্ষিত আসন-৪ ( ১০,১১,১২) কোহিনুর ইসলাম ও নাছিমা আকতার।

সাধারণ সদস্য কাউন্সিলর প্রার্থীরা হলেন-১ নম্বর ওয়ার্ড থেকে জাহিদুল ইসলাম, মোঃ রিয়াজ উদ্দিন, মোস্তাক আহমদ, এসআইএম আকতার কামাল আজাদ, মোঃ আতিক উল্লাহ, রাহমাত উল্লাহ, আব্দুল মান্নান। ২ নং ওয়ার্ডে এম. জাফর আলম হেলালি, মোঃ সাহাব উদ্দীন, শাহেদুল আলম, ফাতেমা শারমিন ও মিজানুর রহমান। ৩ নং ওয়ার্ডে করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম মুকুল, আবু আদনান সাউদ, মোহাম্মাদ আমিনুল ইসলাম হাসান। ৪ নং ওয়ার্ডে আবদুল গাফফার, মোঃ আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, মিজানুল করিম, মোঃ দিদারুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন রিয়াদ, শামসুল আলম, ওমর ফারুক, সিরাজুল হক। ৫ নং ওয়ার্ডে সাহাব উদ্দিন সিকদার, মামুনুর রশিদ, মো: তাহের আলম, গোলাম আরিফ লিটন, মোহাম্মদ জীবন। ৬ নং ওয়ার্ডে মোহাম্মদ রিয়াজ মোরশেদ, ওমর সিদ্দিক, ফজল করিম, মো: জাবেদ মোস্তফা, মো: জসিম উদ্দিন। ৭ নং ওয়ার্ডে আশরাফুল হুদা ছিদ্দিকি জামশেদ, ওসমান সরওয়ার টিপু, জাফর আলম, সাফায়াত কামাল (সৌরভ), শামশুল আলম, মো: জাহেদুল হক। ৮ নং ওয়ার্ডে রাজ বিহারী দাশ, খোরশেদ আলম চোধুরী, বেলাল হোসেন, উজ্জল কর। ৯ নং ওয়ার্ডে জাহেদুল ইসলাম জাহেদ, আবু ওবায়েদ্দীন নাছের, হেলাল উদ্দীন। ১০ নং ওয়ার্ডে সালাহ উদ্দিন সেতু, আবছার কামাল। ১১ নং ওয়ার্ডে নুর মোহামম্মদ, মো: সেলিম রেজা, নজরুল ইসলাম, মো: শফিউল আলম, মো: মহিন উদ্দীন। ১২ নং ওয়ার্ডে এম এ মনজুর, মো: শহিদুল ইসলাম শহিদ, এনামুল কবির, দিদারুল করিম।

এর আগে ১৬ মে মনোনয়নপত্র বাছাইয়ের দিন ঋণখেলাপির কারণে মোহাম্মদ আল যুবায়ের চৌধুরী (মানিক) নামে মেয়র পদে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া তিনজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়। কোন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়নি। মনোনয়নপত্র প্রত্যাহারের পর মেয়র পদে ৬, সাধারণ সদস্য পদে ৬৫ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন

কক্সবাজারে একসাথে তিন সন্তানের জন্ম, পরিবারে খুশির জোয়ার

মিয়ানমারে ফেরত গেল ১৩৪ বিজিপি-সেনা, ফিরে আসলো ৪৫ বাংলাদেশী

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

দুযোর্গ মোকাবেলায় টেকসই উন্নয়নে বদলে যাচ্ছে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রা

কক্সবাজারস্থ টেকনাফ ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল

কক্সবাজারে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ করে বিক্রি, এক লক্ষ টাকা জরিমানা

টেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু 

ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দদের সম্মানে শ্রমিক কল্যাণ ফেডারেশনে’র ইফতার মাহফিল

টেকনাফে ইয়াবার লেনদেন নিয়ে বন্ধুর গুলিতে বন্ধু খুন

কক্সবাজারে নির্যাতিত ও কারাবরণকারি ৫ শতাধিক নেতা কর্মীকে সংবর্ধিত ও ইফতার

ঈদগাঁওতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু