ঢাকাসোমবার , ১৭ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. উপজেলা

ফলোআপ
৪ দিন পর ৩ বনপ্রহরী উদ্ধার, অস্ত্রসহ অপহরণকারী আটক

প্রতিবেদক
সৈয়দ আলম
৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৬ পূর্বাহ্ণ

Link Copied!

কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার বন পাহারা দলের ৩ সদস্যকে তিন দিন পর উদ্ধার করা হয়েছে। এসময় একজন অপহরণকারীকে অস্ত্রসহ আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আটক অপহরণকারী মহেশখালীর কালারমারছড়া এলাকা আজিজুর রহমান প্রকাশ মনুর ছেলে ফয়সাল। সোমবার (৪ সেপ্টেম্বর) বিকালে টেকনাফ থানা পুলিশ ও বনবিভাগের লোকজন এ অভিযান পরিচালিত করে।
উদ্ধার বনপ্রহরীরা হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০) একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, টেকনাফে অপহৃত তিন বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এসময় একজন অপহরণকারীকে অস্ত্রসহ আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আটক অপহরণকারীর পরিচয়সহ বিস্তারিত সন্ধ্যায় সংবাদ সম্মেলনের মাধ্যমে রাতে জানানো হয়। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেয়ার সময় তারা নিখোঁজ হয়েছিলেন। শনিবার (২ সেপ্টেম্বর) সকালে ফোনে পরিবারের সদস্যদের কাছে তারা জিম্মি রয়েছে দাবি করে মুক্তিপণ দাবি করে অজ্ঞাত সন্ত্রাসীরা।
টেকনাফের হ্নীলা ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশসহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য টানা তিনি দিন পাহাড়ে অভিযান চালিয়ে আসছে। সোমবার দুপুরে উদ্ধার করা সম্ভব হয়েছে।
টেকনাফ থানার ওসি জোবাইর সৈয়দ জানিয়েছেন, ৩ বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। বাকি অপরাধীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন

কক্সবাজারে একসাথে তিন সন্তানের জন্ম, পরিবারে খুশির জোয়ার

মিয়ানমারে ফেরত গেল ১৩৪ বিজিপি-সেনা, ফিরে আসলো ৪৫ বাংলাদেশী

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

দুযোর্গ মোকাবেলায় টেকসই উন্নয়নে বদলে যাচ্ছে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রা

কক্সবাজারস্থ টেকনাফ ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল

কক্সবাজারে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ করে বিক্রি, এক লক্ষ টাকা জরিমানা

টেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু 

ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দদের সম্মানে শ্রমিক কল্যাণ ফেডারেশনে’র ইফতার মাহফিল

টেকনাফে ইয়াবার লেনদেন নিয়ে বন্ধুর গুলিতে বন্ধু খুন

কক্সবাজারে নির্যাতিত ও কারাবরণকারি ৫ শতাধিক নেতা কর্মীকে সংবর্ধিত ও ইফতার

ঈদগাঁওতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু