ঢাকাশনিবার , ১৩ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

বাংলাদেশের বাজারে ‘স্মার্ট ৮’ স্মার্টফোন আনল ইনফিনিক্স

প্রতিবেদক
সৈয়দ আলম
১৫ নভেম্বর ২০২৩, ১১:৩৪ অপরাহ্ণ

Link Copied!

স্মার্ট ৮ মডেলের নতুন বাজেট স্মার্টফোন বাজারে এনেছে তরুণদের পছন্দের প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। সাধ্যের মধ্যে স্মার্ট বাংলাদেশের সকল প্রযুক্তিপ্রেমীর সব ধরণের প্রয়োজন মেটানোর উপযোগী করেই ডিজাইন করা হয়েছে স্মার্টফোনটি।

বাজেটবান্ধব স্মার্ট ৮-এ আছে বিশাল ৬.৬ ইঞ্চির ৭২০ x ১৬১২ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে। পাশাপাশি ফোনটি ব্যবহারে সুন্দর অভিজ্ঞতা দিতে ডিসপ্লেতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজের টাচ সেম্পলিং রেট। প্রসেসর হিসেবে স্মার্ট ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসকের ১.৬ গিগাহার্টজ টি৬০৬ অক্টাকোর প্রসেসর। আর মাল্টিটাস্কিংয়ের সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ জিবি রেম ও ১২৮ জিবি রম।

ছবি তোলার অভিজ্ঞতা উন্নত করতে স্মার্ট ৮ এর পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। কম আলোতে ভালো ছবি ধারণ করতে ফোনটির পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রিং এলইডি ফ্ল্যাশ লাইট। যোগাযোগ স্থাপনের জন্য ফোনটিতে ফোরজি ডুয়াল সিম ব্যবহার করা যাবে, ওয়াই-ফাই ব্যবহার করা যাবে। এছাড়াও, ফোনের সাথে অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে ফোনটিতে ব্লুটুথ ৫ ব্যবহার করা হয়েছে।

অ্যান্ডরয়েড ১৩ এর ওপর ভিত্তি করে চলা ইনফিনিক্সের নিজস্ব অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩ আছে স্মার্ট ৮-এ। বাড়তি নিরাপত্তার জন্য ফোনটির পাশের দিকে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্ট ৮ এর ব্যাটারি সক্ষমতা ৫০০০ অ্যাম্পিয়ার এবং চার্জিংয়ের জন্য সাথে থাকছে ১০ ওয়াটের চার্জার ও উন্নত সংস্করণের সি-পোর্ট।

পছন্দের রংয়ের ফোন বেছে নেওয়ার জন্য টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট, ক্রিস্টাল গ্রিন এবং শাইনি গোল্ড, এই চার রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে স্মার্ট ৮। তুলনামূলক দামে কম হলেও, প্রয়োজনীয় সব ফিচার ফোনটিতে রেখেছে ইনফিনিক্স। ফোনটির বাজারমূল্য ধরা হয়েছে ১১,৪৯৯ টাকা। তবে অফিশিয়াল ওয়ারেন্টিসহ মাত্র ১০,৪৯৯ টাকায় স্মার্ট ৮ পাওয়া যাবে দারাজে। এছাড়াও, ফোনটির ৪জিবি+৬৪জিবি ভার্সনও বাজারে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায়।

আরও পড়ুন

কক্সবাজার ঘিরে মহাপরিকল্পনা প্রণয়নে নেয়া হচ্ছে জনগণের মতামত

৩৩ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল 

কক্সবাজার সদর হাসপাতালে পড়ে আছে ভারতের দেয়া উপহার আইসিইউ এ্যাম্বুলেন্স

রামুতে হাত-পা বাঁধা অবস্থায় যুবকের মৃতদেহ উদ্ধার

কক্সবাজারের শ্রেষ্ঠ পুলিশ অফিসার টেকনাফ থানার ওসি ওসমান গনি

সেন্টমার্টিনে আসা রোহিঙ্গা বোঝাই ট্রলারটি মিয়ানমারে ফিরে গেছে

২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি

সেন্টমার্টিনে ভিড়ল মিয়ানমারের রোহিঙ্গা বোঝাই ট্রলার

কক্সবাজারে বন্য হাতির আক্রমণে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু 

রামুর ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে   চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র জমা

উখিয়ায় উপনির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কক্সবাজারে টানা ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা