ঢাকাসোমবার , ১৭ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. উপজেলা

রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজলের পদত্যাগ

প্রতিবেদক
সৈয়দ আলম
২০ নভেম্বর ২০২৩, ১১:৫৭ অপরাহ্ণ

Link Copied!

পদত্যাগ করেছেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। তিনি রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের বড় ভাই।
উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন- সোহেল সরওয়ার কাজল। তিনি জানিয়েছেন- কেন্দ্র থেকে নির্দেশনা পেয়েই তিনি পদত্যাগ করেছেন। ইতিমধ্যে পদত্যাগ পত্রও তিনি জমা দিয়েছেন। ঘোষিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোননয়ন চাইবেন। দল মনোনয়ন দিলে তিনি নির্বাচনে অংশ নেবেন। এমনকি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, নির্বাচনে তার পক্ষেই কাজ করবেন বলেও জানান তিনি।
রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা জানিয়েছেন- রবিবার, ১৯ নভেম্বর সোহেল সরওয়ার কাজল কক্সবাজার জেলা প্রশাসকের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। জেলা প্রশাসক পদত্যাগ পত্রটি গ্রহন করে এতদবিষয়ে পরবর্তী করনীয় সংক্রান্ত বিষয়ে নির্দেশনা চেয়ে স্থানীয় সরকার সচিব বরাবরে পত্র দিয়েছেন। এ বিষয়ে নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
গত ১১ সেপ্টেম্বর রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার লক্ষ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে যে কোন সময় পদত্যাগ করার ঘোষনা দিয়েছিলেন সোহেল সরওয়ার কাজল। এরপর থেকে এ নিয়ে জল্পনা-কল্পনা চলছিলো। অবশেষ তা সত্যি হলো। এছাড়া গত রবিবার আওয়ামীলীগ মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন তিনি।
উল্লেখ্য সোহেল সরওয়ার কাজল রামু উপজেলা পরিষদের দুইবার নির্বাচিত চেয়ারম্যান। সর্বশেষ ২০১৯ সালের ২৪ মার্চ তিনি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ২০২৪ সালের ২৪ মার্চ উপজেলা চেয়ারম্যান হিসেবে ৫ বছর মেয়াদ শেষ হওয়ার ৪ মাস আগে পদত্যাগ করলেন তিনি।

আরও পড়ুন

কক্সবাজারে একসাথে তিন সন্তানের জন্ম, পরিবারে খুশির জোয়ার

মিয়ানমারে ফেরত গেল ১৩৪ বিজিপি-সেনা, ফিরে আসলো ৪৫ বাংলাদেশী

কক্সবাজারের ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ১৭ জুন

দুযোর্গ মোকাবেলায় টেকসই উন্নয়নে বদলে যাচ্ছে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রা

কক্সবাজারস্থ টেকনাফ ফোরামের আলোচনা সভা ও ইফতার মাহফিল

কক্সবাজারে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ করে বিক্রি, এক লক্ষ টাকা জরিমানা

টেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু 

ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দদের সম্মানে শ্রমিক কল্যাণ ফেডারেশনে’র ইফতার মাহফিল

টেকনাফে ইয়াবার লেনদেন নিয়ে বন্ধুর গুলিতে বন্ধু খুন

কক্সবাজারে নির্যাতিত ও কারাবরণকারি ৫ শতাধিক নেতা কর্মীকে সংবর্ধিত ও ইফতার

ঈদগাঁওতে কাভার্ড ভ্যানের ধাক্কায় সিএনজি চালকের মৃত্যু