শনিবার , ৬ নভেম্বর ২০২১ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

আরব আমিরাতে দিনব্যাপী সেমিনার

প্রতিবেদক
সৈয়দ আলম
নভেম্বর ৬, ২০২১ ১২:৫৯ পূর্বাহ্ণ

কক্সবাজার আলো : 

সংযুক্ত আরব আমিরাত কর্তৃক আয়োজিত Expo 2020 Dubai গত ১ অক্টোবর ২০২১ থেকে শুরু হয়ে আগামী ৩১ মার্চ ২০২২ পর্যন্ত চলমান থাকবে।
Expo 2020 Dubai এর থিমেটিক সপ্তাহ Urban & Rural Development Week (31 Oct-06 Nov 2021) ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে। উল্লেখিত সপ্তাহের থিমের উপর বাংলাদেশ সরকারের পক্ষে গৃহায়ণ ও গনপূর্ত মন্ত্রণালয় মুখ্য সংস্থা হিসেবে অংশগ্রহণ করে।
গত ১ নভেম্বর সোমবার, মন্ত্রণালয়ের আওতাধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নূরী কর্তৃক উপস্থাপিত “A Smart City Initiative for Sustainable Urban Housing” শীর্ষক একটি দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর উক্ত সেমিনারের সভাপতিত্ব করেন।

৩ নভেম্বর বুধবার অনুষ্ঠিত দিনব্যাপী সেমিনারে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন তিনটি সংস্থা যথাক্রমে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তর এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক ধারাবাহিকভাবে তিনটি সেমিনার পেপার উপস্থাপিত হয়। উক্ত সেমিনারে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের সচিব শহীদুল্লাহ খন্দকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মোঃ হেমায়েত হোসেন, অতিরিক্ত সচিব, গৃহায়ণ ও গনপুর্ত মন্ত্রণালয়ের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে বি এম জামাল হোসেন, কনসাল জেনারেল, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পক্ষে চেয়ারম্যান মোঃ দেলওয়ার হায়দার, গণপূর্ত অধিদপ্তরের পক্ষে তত্ত্বাবধায়ক প্রকৌশলী  মোঃ শহিদুল আলম এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষে প্রধান নগর পরিকল্পনাবিদ জনাব মোঃ শাহিনুল ইসলাম খান সেমিনার পেপার উপস্থাপন করেন।

দিনব্যাপী অনুষ্ঠিত সেমিনারটিতে আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, মহাপরিচালক, প্রধাণমন্ত্রীর কার্যালয় সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও উক্ত সেমিনারে প্যানেলিস্ট হিসেবে ড. খুরশীদ জাবিন হোসেন তৌফিক, পরিচালক নগর উন্নয়ন অধিদপ্তর; নায়লা আহম্মেদ, উপসচিব, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়; মোঃ আশরাফুল ইসলাম, প্রধান নগর পরিকল্পনাবিদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ অংশগ্রহণ করেন।

প্রানবন্ত এই দিনব্যাপী সেমিনারে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী বাংলাদেশী পেশাজীবি, ব্যবসায়ী ছাড়াও মালয়শিয়া, ভারত এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশের পেশাজীবি এবং সম্ভাব্য বিনিয়োগকারী সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ঈদগাঁওতে দরগাহ পাড়া-ভাদীতলা সড়কের সেতু নির্মানের কাজ শুরু

ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭ ধাপ এগোলো বাংলাদেশের মেয়েরা, পিছিয়েছে ভারত

ট্যুরিস্ট পুলিশের ৪ দিনের বর্ণিল অনুষ্টানের উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

শনিবার যেসব পৌরসভায় ভোট

স্কুল শিক্ষিকার ভ্যানিটি ব্যাগ ছিনতাই : ঘন্টার মধ্যে ছিনতাইকারী আটক

কেন্দ্র দখল,সহিংসতা ও মহাকারচুপির ভোটে প্রার্থীসহ প্রাণ হারালেন ৯ জন

শিক্ষার্থীদের স্কুল ফিডিংয়ের বিস্কুট বাসায় পৌঁছে দেয়ার নির্দেশ

১৬৭ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

এক মিনিটেরও কম সময়ে হত্যাকাণ্ড সম্পন্ন করে খুনিরা

জলমগ্ন শহর
পাহাড় ধসের আশঙ্কায় সতর্কতায় প্রশাসন